আশরাফুল ভালো খেললে দেশের ক্রিকেটের জন্য শুভ হবে’

বিপিএলে বলার মতো তেমন কোনো সাফল্য নেই চিটাগং ভাইকিংসের। তবে ষষ্ঠ আসরে চমক দেখাবে বলে মনে করছেন বন্দরনগরীর দলটির অধিনায়ক মুশফিকুর রহিম।

শনিবার থেকে মাঠে গড়াবে বিপিএলের ষষ্ঠ আসর। উদ্ধোধনী দিনে বেলা সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে চিটাগং ও বর্তমান চ্যাম্পিয়ন রংপুর। শুরুটা ভালো চান মুশফিক।

শুক্রবার ম্যাচপূর্ববর্তী সংবাদসম্মেলনে চিটাগংয়ের অধিনায়ক বলেন, প্রথম ম্যাচ। সবাই চাইবে ভালোভাবে শুরু করতে। আমরাও তাই-ই চাই এবং আমরা যাদের সাথে খেলবো, তারা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন—ঠিক আছে। কিন্তু এবার কিন্তু সবাই নতুন করে শুরু করবে। কাগজে-কলমে আমাদের দলটা অতো শক্তিশালী না হলেও আমাদের কিন্তু কয়েকজন কার্যকর টি-টোয়েন্টি খেলোয়াড় আছে। যাদের নিয়ে আমরা খুব ভালো একটা ম্যাচ দিয়ে আসর শুরু করতে পারবো বলে আত্মবিশ্বাসী আছি। শুরুটা গুরুত্বপূর্ণ। এটাতেই আপাতত মনোযোগ। এখন মাঠে পরিকল্পনা প্রয়োগ করাটাই জরুরি।

লোকাল ক্রিকেটারদের উপর আস্থা রাখছেন মুশফিক। বলেন, বিপিএল এমন একটা ফরম্যাট, আপনি যদি দেখেন, এখানে বিদেশী ক্রিকেটাররা হয়তো দারুণ পারফর্ম করে, কিন্তু স্থানীয়দের অবদানও খুব ভালো থাকে। আপনি খেয়াল করলে দেখবেন, প্রতিটি দলেই খুব ভালো স্থানীয় খেলোয়াড় আছে। আমাদের দলেও ব্যাটিং-পেস ও স্পিন অ্যাটাকে ভালো খেলোয়াড় আছে। তবে সবচেয়ে বড় কথা হলো মাঠে ভালো খেলা। আমরা চেষ্টা করছি দ্রুত দল হিসেবে দাঁড়াতে। কারণ খুব বেশি সময় পাওয়া যায়নি। আমাদের বিদেশীরা কেউ কেউ আজকে এসেছে। সুতরাং দ্রুত আমাদের প্রস্তুত হয়ে উঠতে হবে।

নেতৃত্ব দেওয়াটা সম্মানের বলে মনে করেন মুশফিক। বলেন, এটা সম্মানের ব্যাপার। উপভোগের ব্যাপার। একই সাথে চ্যালেঞ্জিংও বটে। কারণ প্রত্যাশা বেশি থাকে। দলের মালিকপক্ষ বা সমর্থকদের পক্ষ থেকেও চাপ থাকে। অনেক দিন পর দায়িত্ব এসেছে। চেষ্টা করবো পারফরম্যান্স দিয়ে চিটাগংকে গত আসরের চেয়ে ভালো একটা ফলাফল দেয়ার।

ব্যক্তিগতভাবে কী আশা করছেন? এমন প্রশ্নে জবাবে চিটাগংয়ের অধিনায়ক বলেন, আমি যতোবারই বিপিএল খেলেছি, চেষ্টা করেছি নিজের সর্বোচ্চটা দেয়ার। অনেক সময় হয়, অনেক সময় হয় না। সত্য কথা হলো, অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিলে দলের জন্য কাজ সহজ হয়ে যায়। এবারও তাই চেষ্টা থাকবে।

নিজেদের দল নিয়ে আশাবাদী মুশফিক বলেন, আমাদের ভালো কিছু করার সুযোগ আছে। আমাদের বিশ্বাস চিটাগং কিছু চমক দেখাতে পারবে। কিছু কিছু প্লেয়ার আছে, যারা খুব ভালো কিছু করবে বলে বিশ্বাস করি।

চিটাগংয়ের হয়ে খেলবেন মোহাম্মদ আশরাফুল। মুশফিক বলেন, উনি অনেক কষ্ট করেছন। ঘরোয়া অন্যান্য পর্যায়ে পারফর্ম করেছেন। উনি ইনশাল্লাহ ভালো খেলবেন। আর উনি ভালো খেললে সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যই ভালো শুভ হবে।

 

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment